শেষ মুহুর্তে বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন দেখেনিন পরিবর্তিত একাদশ,ভাগ্যিস…

শনিবার, জুন ১, ২০১৯ ৫:২৪ অপরাহ্ণ

একাদশে কে থাকবে তা নিয়ে ঘুম হারাম নির্বাচকদের যদি ম্যাচ জিতে যায় তাহলে তো বেঁচে গেল আর যদি হারে এক কথায় খবর আছে, একাদশে থাকার জন্য সাব্বির,মোসাদ্দেক সাইফুদ্দিন ও লিটন সবাই নিজেকে প্রমান করেছে ভাগ্যিস ইমরুল ও তাসকিন নেই তাহলে আরো মহা জামেলায় পড়ত। বিশ্বকাপে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ভরাডুবির পর ঘুরে দাঁড়াতে মরিয়া ফাফ ডু প্লেসিসের দক্ষিণ আফ্রিকা। ২রা জুন বাংলাদেশের বিপক্ষে ম্যাচই হতে পারে তাদের ফেরার উপলক্ষ।

টাইগার ওপেনার তামিম ইকবালের ইনজুরি গুরুতর নয়। তাঁর হাতে কোনো চিড় ধরা পড়েনি। তবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে তাকে খেলানো হবে কিনা তা যাচাই করতে আরও কিছু পরীক্ষা নিরীক্ষা করা হবে।

সম্প্রতি একটি সংক্ষিপ্ত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিমের চোটের রিপোর্ট হাতে পেয়েছে বাংলাদেশ দলের ম্যানেজমেন্ট।

‘তামিমের এক্সরে রিপোর্টে কোন চিড় ধরা পড়েনি। আগামীকাল তাঁর আরও পরীক্ষা নিরীক্ষা হবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর খেলার সম্ভাবনা যাচাইয়ের জন্য’

বিসিবির একটি সূত্র জানিয়েছে, ‘তামিমের হাতে কোন চিড় না ধরলেও হাত বেশ ফুলে আছে এবং সাথে ব্যথাও আছে। হাতের ফোলা না কমলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর খেলা নিয়ে শঙ্কা থেকেই যাবে।’

শুক্রবার (৩১ মে) নেটে ব্যাটিং অনুশীলনের সময় বাঁহাতের কনুইয়ে চোট পেয়েছেন তামিম। সঙ্গে সঙ্গে তাকে ড্রেসিং রুমে নিয়ে যান দলের ফিজিও থিয়ান চন্দ্রমোহন। ফলে চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে তাকে না পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়।

তিন পেসার নিয়ে মাঠে নামবে বাংলাদেশ, কপাল পুড়বে যার! সাম্প্রতিক সময়ে বাংলাদেশের একাদশে তৃতীয় পেসার হিসেবে অনেকটাই নিশ্চিত ভাবে থাকছেন সাইফউদ্দিন। আর এই তারকার কারণেই দলে জায়গা পাচ্ছেনা আরেক পেসার রুবেল হোসেন।

বিশ্বকাপেও কি এমনটা হবে? সাইফউদ্দিন খেলবেন নাকি রুবেল?উত্তরটা বেশ গুছিয়ে দিয়েছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তিনি বলেন, বিশ্বকাপের আগে সাম্প্রতিক সময়ে খুব বেশি ম্যাচ খেলেছে তারাই সুযোগ পাবে একাদশে। যদি তিন পেসার নিয়ে খেলা হয় তাহলে মনে হয় সাইফউদ্দিনই আসতে পারে। তবে তার ইনজুরি সমস্যা রয়েছে। কিন্তু এগুলো আমার নয়, নির্বাচকদের ব্যাপার। আমার কাজ হল পেসারদের তৈরি রাখা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ ১)তামিম/লিটন ২)সৌম্য ৩)সাকিব ৪)মুশফিক ৫)মিথুন ৬)মাহমুদুল্লাহ ৭)সাব্বির/মোসাদ্দেক ৮)সাইফুদ্দিন/ রুবেল ৯)মাশরাফি ১০)মিরাজ১১)মুস্তাফিজ