রাজনীতির সাথে বাইবেল-গিতা কোরআনের কোনো সম্পর্ক নেই: মির্জা ফখরুল

রবিবার, জুন ১৬, ২০১৯ ৮:১৮ পূর্বাহ্ণ

‘রাজনীতি মানে রাজনীতি, এখানে গিতা, বাইবেল, কুরআন শরিফের কোনো সম্পর্ক নেই। রাজনীতিতে এমন অনেক কিছু থাকে যা প্রয়োজন অনুযায়ী পরিবর্তন হয়’। জোট শরীক জামায়াতে ইসলামীর সঙ্গ ত্যাগ কররা খবরকে গুজব উল্লেখ্য করে এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সম্প্রতি বেসরকারি টেলিভিশন ডিবিসির এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।২০দলীয় জোটে চলমান অন্তর্দ্বন্ধ ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে যে টানাপড়েন চলছে তা দূর করার ওপর জোর দিয়ে মির্জা ফখরুল বলেন, কাদের সিদ্দিকী একটা চিঠি দিয়েছেন। তার মনে হয়েছে যে ঐক্যফ্রন্টের সিদ্ধান্তগুলো সামঞ্জস্য নয়।

এটা এখন ঐক্যফ্রন্টের নেতারা আমরা যারা আছি, তারা চেষ্টা করবো আলাপ আলোচনা করে সমাধান করার। রাজনীতিতে এগুলো খুবই স্বাভাবিক জিনিস, এখানে আজ যে বন্ধু কাল সে নাও থাকতে পারে।

তবে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকটে আহমেদ আজম খান বলছেন, এখন আর ঐক্যের কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না। সবাইকে নিজ নিজ দল গোছানো উচিত।

এদিকে ড. কামাল হোসেন ছাড়াও জামায়াতে ইসলামীকে নিয়ে আপত্তি রয়েছে বিএনপির মধ্যে থেকেই। জামায়াতকে বাদ দেয়ার কৌশল হিসেবেই ২০দলীয় জোট এবং ঐক্যফ্রন্ট ছাড়ার কথা বলছেন দলের নেতারা।

যদিও বিএনপির সিনিয়র নেতাদের কিছু অংশ জামায়াত-ঐক্যফ্রন্টকে নিয়েই ভবিষ্যত আন্দোলনের রূপরেখা ঠিক করতে চাইছেন।সূত্র:পাবলিকভয়েস ২৪