সারাদেশে বৃষ্টিসহ বজ্রপাতের সম্ভাবনা, দেখেনিন আবহাওয়া রিপোর্ট

মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ১:০৯ অপরাহ্ণ

সারাদেশে বৃষ্টিসহ – আবহাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, আগামী ৭২ ঘণ্টার মধ্যে সারাদেশে বৃষ্টিপাত হতে পারে। এছাড়া উত্তরবঙ্গসহ পঞ্চগড়ে মঙ্গলবার রাত থেকে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস বলছে, গত কয়েকদিনের তাপমাত্রার মধ্যেও সোমবার পঞ্চগড়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশ দেখা যায়। মঙ্গলবার রাত থেকে বৃষ্টি হলে তাপমাত্রা কমে যাবে আর বাতাসে আদ্রতা বেড়ে যাবে। এছাড়া বিগত কয়েকদিনে তাপমাত্রা যা ছিল বৃষ্টিপাত হলে তার চেয়ে অনেকটা কম তাপমাত্রা বিরাজ করবে। রাতে তাপমাত্রা কম থাকলেও দিনের তাপমাত্রা একটু বেশি থাকবে।

এ বিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, মঙ্গলবার (২৫ জুন) রাত থেকে পঞ্চগড়ে বৃষ্টিপাত শুরু হবে। আগামী বুধবার (২৬ জুন) উত্তরবঙ্গসহ বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হলেও বৃষ্টির পরিমাণ কিছুটা বৃদ্ধি পাবে। তবে বৃহস্পতিবার থেকে সারাদেশে বজ্রপাতসহ বৃষ্টি হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গান গাইবেন ড. মাহফুজুর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক একটি অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। দ্বি-দেশীয় এ অনুষ্ঠান মঙ্গলবার বিকেলে শুরু হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে আয়োজিত কোরিয়ান-বাংলা কালচারাল এক্সচেঞ্জ প্রোগ্রামে উপস্থিত থাকার কথা রয়েছে তার। অনুষ্ঠানটি বিনা খরচে সবার জন্য উন্মুক্ত।

সোমবার টিএসসিতে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার। তবে ড. মাহফুজুর রহমান গান পরিবেশন করবেন কিনা তা জানায়নি আয়োজকরা।

তিনি জানান, অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, মাইম অ্যাকশন, ব্যান্ড সোসাইটিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মঞ্চে পারফর্ম করবে।

লিখিত বক্তব্যে ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার বলেন, দক্ষিণ কোরিয়ার হ্যাংসু বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌথ অংশগ্রহণে এই সাংস্কৃতিক অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান, নৌ পরিবহন সচিব মো. আব্দুস সামাদ, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. বিল্লাল হোসেন ও আইবিএ’র সাবেক পরিচালক ড. সাইফুল মাজিদ।

জানা গেছে, ইন্টারন্যাশনাল অ্যান্ড ইউনিক ইন্টারন্যাশনাল ল্যাংগুয়েজ অনুষ্ঠানটির আয়োজক। সহযোগিতা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)। এটিএন বাংলা ও রেডিও ধ্বনি মিডিয়া পার্টনার।