আবার মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা, দেখুন যখন মাঠে নাছে এই দুই দল

শুক্রবার, জুন ২৮, ২০১৯ ১০:৫৯ পূর্বাহ্ণ

চলমান দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল আসর কোপা আমেরিকায় দুর্দান্ত পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। এরই মধ্যে কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে সবার আগে সেমিফাইনালের টিকিট পেয়েছে স্বাগতিক ব্রাজিল। যার ফলে সেমিফাইনালে দেখা যেতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ ম্যাচ। শনিবার (২৯ জুন) রাতে কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ১ টায়। ম্যাচটি সরাসরি দেখা যাবে বেইন স্পোর্টস ও পিপিটিভিতে। ভেনেজুয়েলার বিপক্ষে জয় পেলেই শেষ চারে সুযোগ পাবে আর্জেন্টিনা।

আর সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু চলমান কোপা আমেরিকায় ছন্দ ছাড়া আলবিসেলেস্তেরা। গ্রুপপর্বে কলম্বিয়ার কাছে হার। প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র আর শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টারে জায়গা করে নেয় আর্জেন্টিনা। তাই শেষ চারে উঠতে হলে নিজেদের সেরাটাই দিতে হবে মেসিদের।

এদিকে ২০১৬ সালের কোপার আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় ব্রাজিল ও প্যারাগুয়ে কিন্তু ২০১১ ও ২০১৫ আসরে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিলো ব্রাজিল ও প্যারাগুয়ে। সেই দুই আসরেই প্যারাগুয়ের কাছে হেরে কোপা আমেরিকা থেকে ছিটকে যায় ব্রাজিল। তাই এবারের জয়ে সেই হারের ক্ষতে পুষিয়ে নিল সেলেসাওরা।