ক্ষেপে গেছে আইসিসি, চরম বিপদে পরতে যাচ্ছে ভারত

শনিবার, জুন ২৯, ২০১৯ ৬:৩৩ পূর্বাহ্ণ

সম্প্রতি আইসিসি হুঁশিয়ারি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। রাজস্ব পাওনা অর্থ পরিশোধ না করলে ২০২৩ বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নেয়া হবে। ভারত এখনো রাজস্ব পাওনা অর্থ পরিশোধ করতে পারেনি। অপরদিকে ২০২৩ সালের বিশ্বকাপ আয়োজনের কথা ছিল ভারতের। কিন্তু পাওনা অর্থ পরিশোধ না করতে পারলে সেটা হাত ছাড়া হয়ে যাবে। আইসিসি-র এফটিপি অনুযায়ী ২০২৩ পর্যন্ত বাংলাদেশে নেই আইসিসি-র কোনো মেগা ইভেন্ট। আর্থিক লেনদেন নিয়ে হুমকির মুখে থাকা ভারত যদি শেষ পর্যন্ত ২০২৩ বিশ্বকাপ আয়োজন করতে না পারে সেক্ষেত্রে বাংলাদেশ ওই সুযোগ লুফে নেবে বলেও তিনি জানান।

সেমিফাইনালে যখন মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনাঃ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জিতেছে আর্জেন্টিনা। আজ রাতে অনুষ্ঠিত ম্যাচে ভেনিজুয়েলার বিপক্ষে ২-০ গোলে জিতে স্কালোনির দলটি। ম্যাচে আর্জেন্টিনার হয়ে গোল দুটি করেন লাউটারো মার্তিনেজ ও জিওভানি লো সেলসো। দুই অর্ধের এই দুই গোলে আর্জেন্টিনা উঠে যায় সেমিফাইনালে। এদিকে দ্বিতীয় দল হিসেবে আর্জেন্টিনা সেমিফাইনাল নিশ্চিত করায় আরেকটি দারুণ লড়াইয়ের দেখা মিলতে যাচ্ছে কোপা আমেরিকার সেমিফাইনালে। সেই লড়াইয়ের নাম সুপার ক্লাসিকো।

কোপা আমেরিকায় ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে ল্যাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল আর্জেন্টিনা ও ব্রাজিল। প্রথম সেমিফাইনালে ব্রাজিল প্যারাগুয়ের বিপক্ষে টাইব্রেকারে জিতেছিল ৪-৩ গোলে।